ওয়ারেন্টি নিয়মাবলী
NETON TECH থেকে পণ্য কেনার আগে ক্রেতার জন্য নিচের ওয়ারেন্টি নিয়মাবলী পড়ে নেয়া জরুরী। কারণ কোন পণ্য বিক্রির সাথে সাথে ধরে নেয়া হবে যে এই নিয়মাবলীর প্রতিটি শর্ত ক্রেতা মেনে নিচ্ছেন।
পণ্য বিক্রির সময় যে সমস্ত প্রোডাক্টের ওয়ারেন্টি ঘোষণা করা হয় সেগুলো মূলত “ম্যানুফেকচারিং ওয়ারেন্টি । অর্থাৎ বিক্রিত পণ্যের ওয়ারেন্টির দায়িত্ব নির্মাতা তথা মূল ব্র্যান্ড কোম্পানি বহন করে থাকে। প্রতিটি ব্র্যান্ডের পণ্যের ওয়ারেন্টির শর্তাবলী ভিন্ন ভিন্ন হয়ে থাকে যা নিজ নিজ পন্যের ওয়েবসাইটে পরিষ্কারভাবে উল্লেখ করে রেখেছে।
এক্ষেত্রে NETON TECH পণ্যটি ক্রেতার কাছে বিক্রি করছে মাত্র এবং মূল ব্র্যান্ড কোম্পানির ওয়ারেন্টি শর্ত কার্যকরী করার ক্ষেত্রে সহযোগিতা করছে।
আমরা প্রতিটি প্রোডাক্ট এর আন্তর্জাতিক ও বাংলাদেশ প্রদত্ত ওয়ারেন্টি নীতিমালা অনুসরন করি।
আমদানিকৃ্ত প্রোডাক্ট এর ওয়ারেন্টি স্বল্প সময়ের মধ্যে প্রধান করা হয় এবং অভিযোগ আসা মাত্র তা পরিবর্তন করে দেওয়া হয়।
বিক্রিত সকল প্রোডাক্ট এ ওয়ারেন্টি প্রদান করা হয় না। শুধুমাত্র যেসকল প্রোডাক্ট গুলোতে মূল কোম্পানি ওয়ারেন্টি মেয়াদ ঘোষণা করে থাকে সেগুলোর ক্ষেত্রে ওয়ারেন্টি কার্যকর হয়ে থাকে।
ল্যাপটপের ব্র্যান্ড ও মডেল ভেদে ওয়ারেন্টি ১-৩ বছর হয়। কিন্তু সকল ল্যাপটপ ব্যাটারি ও এডাপ্টারের ওয়ারেন্টি শুধমাত্র ১ বছর।
ওয়ারেন্টির আওতাভুক্ত কোন প্রোডাক্ট বিক্রির পর যদি তাতে ত্রুটি ধরা পড়ে, তবে মেরামতের মাধ্যমে সেই ত্রুটি দূর করা হয় এবং পন্যের প্রকারভেদে তা সাথে সাথে পরিবর্তন করে দেওয়া হয়ে থাকে।
নির্দিষ্ট মডেলের প্রোডাক্ট বদলে দেয়ার মতন না থেকে থাকলে নিজস্ব স্টকে বর্তমান অন্য কোন ব্র্যান্ডের সমমানের পণ্য দিয়ে বদল করে দিতে পারে।
নির্দিষ্ট মডেলের প্রোডাক্ট মেরামতের অযোগ্য ও বদলে দেয়ার মতন একই কিংবা সমমানের পণ্য যদি আমাদের স্টকে বর্তমান না থাকে সেক্ষেত্রে উক্ত মডেল থেকে ভাল কোন প্রোডাক্ট ও মূল্য সমন্বয় এর মাধ্যমে বদলে দেয়া যেতে পারে।
প্রোডাক্ট ব্যাবহারের সময় কিংবা এর সার্ভিসের সময় যদি কোন সফটওয়্যার বা ডাটা নষ্ট কিংবা হারিয়ে যায় এর দায়ভার NETON TECH বহন করবে না। উল্লেখ্য যে, এক্ষেত্রে ডাটা পুনরুদ্ধার বা সফটওয়্যার পুনস্থাপনের কাজের দায়িত্ত্বও NETON TECH এর উপর বর্তাবে না।
নির্দিষ্ট মডেলের প্রোডাক্ট ওয়ারেন্টির আওতায় নেয়ার পর সার্ভিসের কাজ শেষ করে প্রোডাক্টটি ফেরত দেয়ার সময় নির্দিষ্ট নয়, এই সময় ৫-৭ দিন থেকে সর্বোচ্চ ৩৫-৪০ দিন কিংবা আরো বেশী হতে পারে; কারণ অধিকাংশ ক্ষেত্রে মেরামতের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ দেশে পর্যাপ্ত বা স্টক না থাকায় তা বিশেষভাবে আমদানী করে আনতে হয় যা অনেক সময় সাপেক্ষ।
ক্রেতাসাধারনের অবগতির জানানো যাচ্ছে যে বেশীরভাগ ওয়ারেন্টি প্রোডাক্ট রিপেয়ার হয় না, যে পার্টস টি নস্ট হয় সেটা পরিবর্তন করা হয় বরং অধিকাংশ ক্ষেত্রে বিদেশ থেকে আমদানি করা হয়।
বিক্রয়ের সময় যে কম্পিউটার সেটআপ ও অপারেটিং সিস্টেম কাস্টমাইজ করে দেয়া হয় তা ওয়ারেন্টির আওতায় থাকে না।
লাইফ টাইম ওয়ারেন্টি মূলত পন্যটি যতদিন থাকবে ততদিন আপনি ওয়ারেন্টি সুবিধা পাবেন।
ওয়ারেন্টির আওতা বহির্ভূত যেকোন সার্ভিসের জন্য NETON TECH মূল্য ধার্য করতে পারবে যা ক্রেতার সম্মতি সাপেক্ষে কার্যকর হবে।
সার্ভিস ওয়ারেন্টির ক্ষেত্রে যদি কোন যন্ত্রাংশ পরিবর্তন বা সংযোজনের প্রয়োজন হয় তাহলে ক্রেতা সাধারন তা নিজ দায়িত্বে সংগ্রহ করবেন অথবা ক্রেতাগনের সম্মতিতে অগ্রিম মূল্য পরিশোধ সাপেক্ষে NETON TECH এর মাধ্যমে সংগ্রহ করতে পারবেন।
ওয়ারেন্টি ক্লাইমের ক্ষেত্রে কমপক্ষে ওয়ারেন্টি শেষ হওয়ার ২৫ দিন পূর্বে আসতে হবে।
ওয়ারেন্টির তারিখ শেষ হওয়ার ন্যূনতম ২৫ দিন আগে অনুগ্রহ করে ওয়ারেন্টি পণ্য পাঠান। যেহেতু, আমরা বিদেশের অফিসিয়াল সার্ভিস সেন্টার থেকে ওয়ারেন্টি ক্লেইম করে থাকি,সেহেতু মালয়েশিয়া/সিঙ্গাপুরে অতিরিক্ত শিপিং এর জন্য সময় প্রয়োজন।
যেসকল ক্ষেত্রে ওয়ারেন্টি কার্যকর হবে না বা শর্তসাপেক্ষে পেতে পারেন
অসতর্ক ভাবে ব্যবহারজনিত কারনে যেমন, পানিতে ভিজে যাওয়া, ভেঙে যাওয়া, পুড়ে যাওয়া, আঘাতপ্রাপ্ত হওয়া, গভীরভাবে আঁচড় এর দাগ প্রভৃতি কারণে কোন ত্রুটি দেখা দিলে তা ওয়ারেন্টির আওতায় থাকবে না।
কোন পণ্যের সিরিয়াল বা সিরিয়াল স্টিকার আংশিক বা সম্পূর্ণরূপে মুছে গেলে, উঠে গেলে বা যেকোন কারণে ক্ষতিগ্রস্ত হলে তখন পণ্যটি আর ওয়ারেন্টির আওতায় পড়বে না।
কোন পণ্য ডেলিভারির সময় কোন প্রকারের পাসওয়ার্ড কিংবা সিকিউরিটি কোড NETON TECH প্রয়োগ করে না সেহেতু ডিভাইসে BIOS পাসওয়ার্ড এর সম্পূর্ণ দায়িত্ব ক্রেতাকে বহন করতে হবে। এটা ওয়ারেন্টির আওতায় পড়বে না।
Apple এর নিজস্ব অপারেটিং সিস্টেম মুছে ফেলে বা এর সাথে অন্য অপারেটিং সিস্টেম ইনস্টল (ডুয়েল বুট) করলে পণ্যটি ওয়ারেন্টির আওতায় পড়বে না।
কোন নির্দিষ্ট প্রোডাক্ট এর ওয়ারেন্টি প্রদানের পর যদি ওয়ারেন্টি বা সার্ভিস বিভাগে ২ মাসের অধিক সময় অতিবাহিত হয় তবে উক্ত প্রোডাক্ট এর দায়ভার কোম্পানী বহন করবে না।
নির্দিষ্ট প্রোডাক্ট এর ওয়ারেন্টি রিসিভ পেপার হারিয়ে গেলে এর ক্রয়ের রশিদ ও যথাযোগ্য প্রমান প্রদান সাপেক্ষে প্রোডাক্ট টি গ্রহন করতে হবে।
প্রস্তুতকারী প্রতিষ্ঠান নির্ধারিত ওয়ারেন্টির সাধারণ শর্তাবলী
বিক্রিত সকল পণ্যতেই ওয়ারেন্টি নেই। যে পণ্যগুলোর বিপরীতে NETON TECH এর বিল/ইনভয়েস এ ওয়ারেন্টি মেয়াদ ঘোষণা করা আছে শুধুমাত্র ঐ পণ্যগুলই ঘোষিত মেয়াদ পর্যন্ত ওয়ারেন্টি সুবিধার আওতাভুক্ত থাকবে। প্রোডাক্ট এর মোড়কে/প্যাকেটে এই সংক্রান্ত কোন লেখায় ওয়ারেন্টি কার্যকর হবে না। NETON TECH এর বিল/ইনভয়েস এর লেখা অনুযায়ী ওয়ারেন্টি কার্যকর হবে। ওয়ারেন্টি আওতাভুক্ত কোন প্রোডাক্ট এর সমস্যা দেখা দিলে কাস্টমার আমাদের নিকটস্থ সার্ভিস পয়েন্ট এ নিয়ে আসবেন।
- প্রডাক্ট লাইফ টাইম ওয়ারেন্টির ক্ষেত্রে যতদিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান তথা মূল ব্র্যান্ড কোম্পানি পণ্যটি উৎপাদন অব্যাহত রাখবে ততদিন ক্রেতা প্রডাক্ট লাইফ টাইম ওয়ারেন্টির আওতায় ওয়ারেন্টি সুবিধা পাবে। যদি পণ্যটির উৎপাদন বন্ধ হয়ে যায় তাহলে পণ্যটি ক্রয়ের তারিখ থেকে ১ বছর মেয়াদের জন্য ওয়ারেন্টির আওতাভুক্ত থাকবে।
- অসতর্ক ব্যবহার, পানিতে ভিজে যাওয়া, উপর থেকে পড়ে যাওয়া, পুড়ে যাওয়া, আঘাতপ্রাপ্ত হওয়া প্রভৃতি কারণে কোন ত্রুটি দেখা দিলে তা ওয়ারেন্টির আওতায় থাকবে না।
- ল্যাপটপ কিংবা কোন পণ্য ডেলিভারির সময় NETON TECH কোন প্রকারের পাসওয়ার্ড কিংবা সিকিউরিটি কোড প্রয়োগ করে না। ল্যাপটপ, ডেস্কটপ বা অন্য যেকোন ডিভাইসে BIOS পাসওয়ার্ড/ যে কোন ধরনের পাসওয়ার্ড এর সম্পূর্ণ দায়িত্ব ক্রেতাকে বহন করতে হবে। এটা ওয়ারেন্টির আওতায় পড়বে না।
- ল্যাপটপ এর সাথে সরবরাহকৃত ফ্রি গিফট আইটেম (মাউস, হেডফোন বা এক্সেসরিস) ওয়ারেন্টি এর আওতায় পরবে না।
- ওয়ারেন্টির আওতাধীন নয় এমন যেকোন সার্ভিসের জন্য “NETON TECH” মূল্য ধার্য করতে পারবে যা ক্রেতার সম্মতি সাপেক্ষে কার্যকরী করা হবে। সার্ভিস ওয়ারেন্টির ক্ষেত্রে (কোন পার্টসের প্রয়োজন হলে ক্রেতা তার মূল্য বহন করবে);
- মনিটর বা ডিসপ্লেতে ১ থেকে ৩টি পর্যন্ত ডট হলে ওয়ারেন্টির দাবি গ্রহণ করা হয় না। ৪টি বা তার অধিক ডট হলে ক্রেতা ওয়ারেন্টি দাবি করতে পারবেন।
- মনিটর বা কোন ডিভাইসের ডিসপ্লে’তে স্ক্র্যাচ পড়লে তা ওয়ারেন্টির আওতায় পড়বে না।
- কোন হার্ডওয়্যারে পরিষ্কার পরিচ্ছন্নতা জনিত কাজ ফ্রি সার্ভিস হিসেবে গণ্য হবে না
Warranty Terms
It is important for the buyer to read the following warranty terms before purchasing the product from Neton Tech. Because the sale of any product shall be deemed to be the buyer’s acceptance of each of the terms of these Terms.
All product warranties declared at the time of sale are essentially “manufacturing warranties”. That is, the responsibility of the warranty of the product sold is borne by the manufacturer and the original brand company. Each brand has different warranty terms and conditions which are clearly mentioned on the respective product website.
In this case Neton Tech is only selling the product to the buyer and assisting in enforcing the original brand company’s warranty terms.
We follow international and Bangladesh warranty policies for every product.
Warranty on imported products is primed for a short period of time and changed as soon as complaints are made.
All products sold are not warranted. The warranty is valid only for products for which the parent company has declared a warranty period.
The warranty is 1-3 years depending on the brand and model of the laptop. But all laptop batteries and adapters warranty are only 1 year.
If a product under warranty is found to be defective after sale, the defect is rectified by repair and replaced immediately depending on the type of product.
If the product of a specific model is not suitable for replacement, it can be replaced with an equivalent product of another brand in its own stock.
A product of a particular model is unrepairable and if the same or equivalent product is not available in our stock, it can be replaced by a better product of that model and price adjustment.
NETON TECH shall not be responsible for any software or data lost or damaged during the use of the product or its service. It should be noted that in this case, NETON TECH is also responsible for data recovery or software restoration. Don’t dwell on it.
The time to return the product after completing the service work after covering the product warranty of a certain model is not fixed, this time can be from 5-7 days to a maximum of 35-40 days or more; Because in most cases, the parts required for repair are not in stock or enough in the country, so they have to be specially imported, which takes a lot of time.
Consumers are informed that most of the warranty products are not repaired, the parts that are lost are replaced but in most cases are imported from abroad.
Computer setup and operating system customized at the time of sale are not covered under warranty.
Life Time Warranty Basically you get warranty benefits for as long as the product lasts.
NETON TECH may charge a fee for any service outside the scope of the warranty which shall be effective subject to the consent of the purchaser.
In the case of service warranty, if any parts are required to be changed or added, then the buyer will normally collect it at his own responsibility or can collect it through NETON TECH subject to payment of advance price with the consent of the buyer.
In case of warranty claim at least 25 days before warranty expiry.
Please send the warranty product minimum of 25 days before the warranty date is over, as we claim the warranty from official Service Center abroad Malaysia/Singapore needs additional shipping time.
In which cases the warranty will not be valid or may be conditional
Defects caused by careless use such as water-soaking, breakage, burns, injuries, deep scratches, etc. are not covered by the warranty.
If the serial or serial sticker of a product is partially or completely removed, removed or damaged for any reason, the product will no longer be covered by the warranty.
NETON TECH does not apply any type of password or security code at the time of product delivery, so the buyer has to bear the full responsibility of the BIOS password on the device. It will not be covered under warranty.
Removing Apple’s own operating system or installing another operating system alongside it (dual boot) will void the product’s warranty.
If more than 2 months have passed in the warranty or service department after the warranty of a particular product, the company will not bear the responsibility of the product.
If the warranty receipt paper of a specific product is lost, the product must be accepted subject to the purchase receipt and appropriate proof.
General terms of warranty prescribed by the manufacturer.
All products sold are without warranty. Only those products against which the warranty period is declared on NETON TECH bill/invoice shall be covered by the warranty benefit up to the declared period. Any writing to this effect on the packaging/packet of the product shall not constitute warranty. The warranty will be valid as per NETON TECH bill/invoice. If there is a problem with any product under warranty, the customer will bring it to our nearest service point.
In terms of product life time warranty, as long as the manufacturing company and the original brand company continue to produce the product, the buyer will get warranty benefits under the product life time warranty. If the product is discontinued then the product will be covered under warranty for a period of 1 year from the date of purchase.
Any defects caused by careless use, waterlogging, falling from above, burns, injury etc. will not be covered under warranty.
NETON TECH does not apply any kind of password or security code during the delivery of laptop or any product. BIOS password/any type of password on laptop, desktop or any other device is the sole responsibility of the buyer. It will not be covered under warranty.
Free gift items (mouse, headphones or accessories) supplied with the laptop are not covered under warranty.
“NETON TECH” may charge a fee for any service not covered by the warranty which shall be affected subject to the consent of the purchaser. In case of service warranty (buyer shall bear the cost of any parts required)
If there are 1 to 3 dots on the monitor or display, the warranty claim is not accepted. If there are 4 or more dots, the buyer can claim the warranty.
Scratches on the monitor or display of any device will not be covered under warranty.
Cleaning work on any hardware shall not be considered free service.